আজ ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মে, ২০২৪ ইং

সেনাবাহিনীর রিমাউন্ট ভেটেরিনারি এন্ড ফার্ম কোরের ১ম কর্নেল কমান্ড্যান্টের অভিষেক

নিজস্ব প্রতিবেদক :

সাভার সেনাবাহিনীর রিমাউন্ট ভেটেরিনারি এন্ড ফার্ম কোরের (আরভিএন্ডএফসি) ১ম কর্নেল কমান্ড্যান্ট এর অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ ডিসেম্বর) সকালে সাভার সেনানিবাসের আরভিএন্ডএফ ডিপোতে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময় ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল আকবর হোসেন, এসবিপি, এসইউপি (বার) কে বাংলাদেশ সেনাবাহিনীর রিমাউন্ট ভেটেরিনারি এন্ড ফার্ম কোরের ১ম কর্নেল কমান্ড্যান্ট হিসাবে অভিষিক্ত করা হয়। শুরুতেই তাকে আরভিএন্ডএফ ডিপোর একটি দল গার্ড অব অনার প্রদান করে।

পরে আরভিএন্ডএফসির জ্যেষ্ঠ অধিনায়ক এবং জ্যেষ্ঠ সুবেদার মেজর ১ম কর্নেল কমান্ড্যান্টকে আরভিএন্ডএফ কোরের ‘কর্নেল কমান্ড্যান্ট’ এর র‍্যাংক ব্যাজ পরিয়ে দেন।

নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী আরভিএন্ডএফসির বীর সেনানীসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সাথে স্মরন করেন। পরে সেনাবাহিনীর পুষ্টি ও জাতীয় নিরাপত্তা রক্ষায় আরভিএন্ডএফসির গুরুত্ব তুলে ধরে বিভিন্ন উপদেশমূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে সাভার সেনানিবাসের এরিয়া কমান্ডার ৯ম পদাতিক ডিভিশনের জিওসি আরভিএন্ডএফ পরিদপ্তরের পরিচালক মেজর জেনারেল সাইফুল আবেদীনসহ আরভিএন্ডএফ কোরের সকল ইউনিটের অধিনায়ক ও সদস্যবৃন্দ এবং সাভার এরিয়ার সামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেনাবাহিনীর ঐতিহ্য ও রীতি অনুযায়ী কর্নেল কমান্ড্যান্ট অত্যন্ত গৌরবময় এবং মর্যাদাপূর্ণ স্বীকৃতি। আরভিএন্ডএফ কোরের ১ম কর্নেল কমান্ড্যান্ট এর অভিষেক হওয়ায় এই কোরের ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অধ্যায়ের সূচনা হলো।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ